26.2 C
Sylhet Division
Saturday, August 15, 2020

করোনায় যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যু

যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন

দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী, যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর।

আজ সোমবার (১৩ জুলাই) বিকেলে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে (সাবেক অ্যাপোলো) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

গত ১৪ জুন বিশিষ্ট শিল্পপতি নুরুল ইসলামের করোনা পজিটিভ ধরা পড়ে। ওইদিনই তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। করোনায় তার কিডনি ক্ষতিগ্রস্ত হয়। বিশিষ্ট এই শিল্পোদোক্তার চিকিৎসায় এভারে কেয়ারের ডাক্তার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মাহবুদের নেতৃত্ব ১০ সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করা হয়। এর বাইরে চীনের ৪ জন বিশেষজ্ঞ চিকিৎসক এবং সিঙ্গাপুরের মাউন্ড এলিজাবেথ হাসাপাতালের ২ জন বিশেষজ্ঞ চিকিৎসক টেলিকনফারেন্সের মাধ্যমে পরামর্শ দেন।

তবে চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে সোমবার তিনি না ফেরার দেশে পাড়ি জমান। মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ১৯৪৬ সালের ৩ মে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পৈতৃক নিবাস ঢাকা জেলার দোহারে। তার স্ত্রী সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী বর্তমান জাতীয় সংসদের এমপি সালমা ইসলাম। ছেলে শামীম ইসলাম যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, তার তিন মেয়ে- রোজালিন ইসলাম, মনিকা ইসলাম এবং সোনিয়া ইসলাম যমুনা গ্রুপের পরিচালক।

যমুনা গ্রুপ বাংলাদেশে বড় শিল্প গোষ্ঠী একটি। বস্ত্র, রাসায়নিক, চামড়া, মোটর সাইকেল, ইলেকট্রনিক্স, বেভারেজ, টয়লেট্রিজ, বিজ্ঞাপন ইত্যাদি খাতে ছড়িয়ে আছে এ গ্রুপের ব্যবসা।

যমুনা গ্রুপ প্রতিষ্ঠিত হয় ১৯৭০ সালে নুরুল ইসলাম বাবুল হাত ধরে। বাবুলকে বাংলাদেশের অন্যতম একজন ধনীব্যক্তি হিসেবে বিবেচনা করা হয়। তিনি অধিক পরিচিত যমুনা গ্রুপ ও যমুনা ফিউচার পার্ক এর জন্য। তিনি যমুনা টেলিভিশন ও দৈনিক যুগান্তর পত্রিকারও মালিক।

এদিকে, দেশের অন্যতম শীর্ষ এ ব্যবসায়ীর মৃত্যুতে পৃথক শোক বার্তায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মন্ত্রীদ্বয় তাদের শোক বার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

সর্বশেষ সংবাদ

নবীগঞ্জে বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ১

হবিগঞ্জের নবীগঞ্জে বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল চালক শেখ মতিউর রহমান মতি (২৬) নামের একজন মারা গেছেন। শুক্রবার...

দক্ষিণ সুরমায় দুই পক্ষের সংঘর্ষে নিহত ১

সিলেটের দক্ষিণ সুরমায় দুই পক্ষের সংঘর্ষে আজমল মিয়া (৪৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার (১৩...

ওসমানীনগরে বাস-সিএনজি অটোরিকশা সংঘর্ষে নিহত ৬

সিলেটের ওসমানীনগরে বাস-সিএনজি অটোরিকশা সংঘর্ষে শিশুসহ ৬ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১৩ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে...

চৌহাট্টায় মোটরসাইকেল-পিকআপ সংঘর্ষে নিহত ১

সিলেট নগরীর চৌহাট্টায় মোটরসাইকেল এবং পিকআপ ভ্যানের সংঘর্ষে এক আরোহীর মৃত্যু হয়েছে। এছাড়া এঘটনায় গুরুতর আহত অবস্থায়...

এ বিভাগের আরো খবর

করোনা ভাইরাস: সিলেটে ২৪ ঘন্টায় আরও ৫ মৃত্যু, নতুন শনাক্ত ৭৫

সিলেটে কোভিডাক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৭৩৯। এর মধ্যে প্রাণহানী ঘটেছে ১৪৫ জনের। গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে...

করোনা ভাইরাস: সিলেটে ২৪ ঘন্টায় আরও ২ মৃত্যু, নতুন শনাক্ত ৮৬

সিলেটে কোভিডাক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছেই। সতর্ক না হলে ব্যাপকহারে ছড়িয়ে পড়ার শঙ্কা রয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।...

সিলেটে কোরবানির পশুর চামড়ার দাম ২৮-৩২ টাকা

ঈদ সামনে রেখে কোরবানির পশুর চামড়া সংগ্রহের জন্য দাম ঢাকায় লবণযুক্ত গরুর চামড়ার দাম ৩৫ থেকে ৪০...

ট্রাক-লেগুনা মুখোমুখি সংঘর্ষে ৪ জনের প্রানহানি

কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের বুড়িচং উপজেলার ময়নামতি হরিণধরা এলাকায় লবণ বোঝাই ট্রাক ও যাত্রীবাহী লেগুনার মুখোমুখি সংঘর্ষে এক...