32.7 C
Sylhet Division
Thursday, August 13, 2020

করোনা ভাইরাস: দেশে আরও ৩৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৪৫৯

গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা ভাইরাস বা কোভিড-১৯ এ আক্রন্ত হয়ে আরও ৩৭ জন মারা গেছেন। একই সময়ে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ৪৫৯ জন। ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন আরও ১ হাজার ৫৪৬ জন। সকাল পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ লাখ ৪ হাজার ৫২৫ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ২ হাজার ৬১৮ জনের। আর কোভিডে আক্রান্ত হয়ে ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ১১ হাজার ৬৪২ জন।

আজ রবিবার (১৯ জুলাই) দুপুর আড়াইটার দিকে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত) দেশের ৮০টি পরীক্ষাগারে ১০ হাজার ৯৩৫টি নমুনা সংগ্রহ হয়ছে। এর মধ্য থেকে ১০ হাজার ৬২৫টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত দেশে ১০ লাখ ২৮ হাজার ২৯৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নাসিমা জানান, ২৪ ঘন্টায় ১০ হাজার ৬২৫টি নমুনা পরীক্ষায় নতুন করে ২ হাজার ৪৫৯ জনের নমুনায় করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ২ লাখ ৪ হাজার ৫২৫ জন। গত ২৪ ঘণ্টায় পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ১৪ শতাংশ।

তিনি জানান, রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ২ হাজার ৬১৮ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ। সর্বশেষ মারা যাওয়া ৩৭ জনের মধ্যে ২৯ জন পুরুষ এবং ৮ জন নারী। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ১৪ শতাংশ। এখন পর্যন্ত মারা যাওয়াদের মধ্যে পুরুষ ২ হাজার ৬৯ জন এবং নারী ৫৪৯ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, সিলেট বিভাগে ২ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, ময়মনসিংহ বিভাগে একজন, রাজশাহী বিভাগে তিন জন, রংপুর বিভাগে একজন এবং খুলনা বিভাগে ৭ জন রয়েছেন। তাদের মধ্যে বাসায় ৫ জনের মৃত্যু হয়েছে এবং হাসপাতালে মারা গেছেন ৩২ জন।

রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আগে থেকেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতাল চিকিৎসাধীন ও বাড়িতে থাকা আরও ১ হাজার ৫৪৬ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নেওয়া ও বাড়িতে থাকা ১ লাখ ১১ হাজার ৬৪২ জন সুস্থ হয়ে উঠেছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৫৯ শতাংশ।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের ১০ দিনের মাথায় ১৮ মার্চ প্রথম দেশে একজনের মৃত্যু হয়। এরপর থেকে প্রতিদিনই দেশে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আগের দিনের সংখ্যাকে ছাড়িয়ে যাচ্ছে।

সর্বশেষ সংবাদ

চৌহাট্টায় মোটরসাইকেল-পিকআপ সংঘর্ষে নিহত ১

সিলেট নগরীর চৌহাট্টায় মোটরসাইকেল এবং পিকআপ ভ্যানের সংঘর্ষে এক আরোহীর মৃত্যু হয়েছে। এছাড়া এঘটনায় গুরুতর আহত অবস্থায়...

শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে একজন নিহত এবং গুরুতর আহত হয়েছেন মোটরসাইকেল চালক। বুধবার (০৫ আগস্ট)...

শায়েস্তাগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১০ জন।

শ্রীমঙ্গলে কোভিডে একজনের মৃত্যু

মৌলভীজারের শ্রীমঙ্গলে কোভিডে আক্রান্ত হয়ে রফিকুর রশীদ চৌধুরী (৬৫) নামে একজনের মৃত্যু হয়েছে। রোববার দিবাগত রাত ২টার...

এ বিভাগের আরো খবর

করোনা ভাইরাস: সিলেটে ২৪ ঘন্টায় আরও ৫ মৃত্যু, নতুন শনাক্ত ৭৫

সিলেটে কোভিডাক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৭৩৯। এর মধ্যে প্রাণহানী ঘটেছে ১৪৫ জনের। গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে...

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৩১ আগস্ট পর্যন্ত

মারণ ভাইরাস করোনার প্রাদুর্ভাব রুখতে শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি চলমান ছুটি ৩১ আগস্ট ২০২০ পর্যন্ত বৃদ্ধির সিদ্ধান্ত...

করোনা ভাইরাস: সিলেটে ২৪ ঘন্টায় আরও ২ মৃত্যু, নতুন শনাক্ত ৮৬

সিলেটে কোভিডাক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছেই। সতর্ক না হলে ব্যাপকহারে ছড়িয়ে পড়ার শঙ্কা রয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।...

দোকানপাট খোলা রাখার সময় বাড়ল

বাংলাদেশ দোকান মালিক সমিতি সূত্রে জানা গেছে, দোকানপাট ও বিপণীবিতান আজ মঙ্গলবার থেকে রাত ৯টা পর্যন্ত খোলা...