30.4 C
Sylhet Division
Thursday, August 13, 2020

নবীগঞ্জে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

জানাজার নামাজ পড়ে বাড়ি ফেরা হলো না আর

নবীগঞ্জে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

হবিগঞ্জের নবীগঞ্জে আওয়ামী লীগ নেতা কামাল মিয়াকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার (২২ জুলাই) সন্ধ্যা ৬টার দিকে পার্শ্ববর্তী গ্রাম থেকে জানাজার নামাজ শেষে নিজ বাড়িতে ফেরার পথে তাকে কুপিয়ে জখম করে একদল দুর্বৃত্ত। এ সময় কামালের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসেন এবং গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজে নিয়ে গেলে রাত ১১টার দিকে তিনি মারা যান। নিহত কামাল মিয়া বানিয়াচং উপজেলার বরইউরি ইউনিয়ন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও হলদারপুর গ্রামের বাসিন্দা।

বুধবার (২২ জুলাই) সন্ধ্যা ৬ টার দিকে নবীগঞ্জ উপজেলার শিবগঞ্জ বাজার এলাকার উমরপুর এম.এ.খালেক স্বাস্থ কমপ্লেক্সের সামনে এঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কামাল মিয়া (৩৫) পার্শ্ববর্তী নোয়াগাঁও গ্রামের এক মুরব্বীর জানাজার নামাজ পড়ে মোটরসাইকেল যোগে নিজ বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে শিবগঞ্জ বাজারের কাছে উমরপুর এম.এ.খালেক স্বাস্থ্য কমপ্লেক্সে সামনে পৌঁছা মাত্র একদল দুর্বৃত্ত তাকে রামদা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। এ সময় কামাল মিয়ার চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসেন। পরে গুরুত্বর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ওসমানী মেডিকেল আসার পর রাত ১১ টার দিকে তার মৃত্যু হয়। মৃত্যুর আগে তার উপর হামলাকারী বেশ কয়েকজনের নাম ঠিকানা বলে গেছেন কামাল মিয়া।

সূত্র আরও জানায়, বড়ইউরি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. হাবিবুর রহমানের সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো নিহতের। ৪ সন্তানের জনক কামাল মিয়ার এক ছেলে প্রতিবন্ধি বলে জানা গেছে। 

এ বিষয়ে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আজিজুর রহমান বলেন, বুধবার সন্ধ্যায় কামাল মিয়া প্রয়োজনীয় কাজে নবীগঞ্জ উপজেলার শিবগঞ্জ বাজারে আসেন। সেখান থেকে ফেরার পথে পূর্ব থেকে উৎপেতে থাকা একদল দূর্বৃত্ব কামাল মিয়ার উপর অতর্কিত হামলা চালিয়ে তাকে কুপিয়ে গুরুত্বর জখম করে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল ও পরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর তিনি মারা যান।

ওসি জানান, চারজন শিশু এই ঘটনার প্রত্যক্ষদর্শী ছিল। তবে তারা কাউকেই চিনতে পারেনি। পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত করছে।

তিনি আরও বলেন, বছর খানেক আগে কামাল মিয়া এক চাচাতো ভাইকে খুন করে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় একটি হত্যা মামলাও রয়েছে। ধারণা করা হচ্ছে ওই মামলার আসামীরাই এ ঘটনাটি ঘটিয়েছে।

সর্বশেষ সংবাদ

চৌহাট্টায় মোটরসাইকেল-পিকআপ সংঘর্ষে নিহত ১

সিলেট নগরীর চৌহাট্টায় মোটরসাইকেল এবং পিকআপ ভ্যানের সংঘর্ষে এক আরোহীর মৃত্যু হয়েছে। এছাড়া এঘটনায় গুরুতর আহত অবস্থায়...

শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে একজন নিহত এবং গুরুতর আহত হয়েছেন মোটরসাইকেল চালক। বুধবার (০৫ আগস্ট)...

শায়েস্তাগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১০ জন।

শ্রীমঙ্গলে কোভিডে একজনের মৃত্যু

মৌলভীজারের শ্রীমঙ্গলে কোভিডে আক্রান্ত হয়ে রফিকুর রশীদ চৌধুরী (৬৫) নামে একজনের মৃত্যু হয়েছে। রোববার দিবাগত রাত ২টার...

এ বিভাগের আরো খবর

শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে একজন নিহত এবং গুরুতর আহত হয়েছেন মোটরসাইকেল চালক। বুধবার (০৫ আগস্ট)...

শায়েস্তাগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১০ জন।

নবীগঞ্জে ঈদের রাতে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

হবিগঞ্জের নবীগঞ্জে ঈদের রাতে ছালেমা বেগম (৪৫) নামে এক গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার দিবাগত...

বাহুবলে বাস-প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষে নিহত ৩

হবিগঞ্জের বাহুবলে বাস ও প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষে দুই নারীসহ প্রাইভেট কারের তিন যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায়...