30.4 C
Sylhet Division
Thursday, August 13, 2020

করোনা ভাইরাস: সিলেটে ২৪ ঘন্টায় আরও ২ মৃত্যু, নতুন শনাক্ত ৮৬

সিলেটে কোভিডাক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছেই। সতর্ক না হলে ব্যাপকহারে ছড়িয়ে পড়ার শঙ্কা রয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনা ভাইরাস আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত করা হয়েছে আরও ৮৬ জনকে। একইসময়ে সিলেটে কোভিডে মৃত্যু হয়েছে আরও ২ জনের। সুস্থ হয়েছেন ২৮ জন রোগী। নতুন শনাক্ত হওয়াদের মধ্যে সিলেট জেলার ৪৩, সুনামগঞ্জের ৯ হবিগঞ্জের ৬ ও মৌলভীবাজারের ২৮ জন। এবং মারা যাওয়া দুইজনই মৌলভীবাজার জেলার বাসিন্দা। এছাড়া ২৪ ঘন্টায় সুস্থ হওয়াদের মধ্যে সুনামগঞ্জে ৬ জন, হবিগঞ্জে ৫ জন এবং সিলেট জেলায় ১৭ জন।

আজ বুধবার (২৯ জুলাই) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ সম্পর্কিত প্রতিদিনকার প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদন থেকে জানা গেছে, সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৫৭৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪ হাজার ১১৯, সুনামগঞ্জে ১ হাজার ৪৪৪, হবিগঞ্জে ১ হাজার ১৩৮ এবং মৌলভীবাজার জেলায় ৯৬৩ জন।

ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ সম্পর্কিত প্রতিদিনকার প্রতিবেদন থেকে জানা গেছে, সিলেট বিভাগে মোট মৃতের সংখ্যা ১৪১ জন। এর মধ্যে ১০৪ জন নিয়ে মৃত্যুর সর্বোচ্চ চূড়ায় আছে সিলেট জেলা, বিভাগের অন্য তিন জেলার মধ্যে যথাক্রমে, সুনামগঞ্জে ১৫ জন, মৌলভীবাজারে ১২ জন এবং হবিগঞ্জে ১০ জন।

আরও জানা গেছে, ইতিমধ্যে কোভিডে আক্রান্ত মোট ৩ হাজার ২৮৫ জন রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সুনামগঞ্জ জেলায় ১ হাজার ৯৮ জন, সিলেট জেলায় ১ হাজার ২৮ জন, হবিগঞ্জে ৬২৭ জন ও মৌলভীবাজারে ৫৩১ জন।

আজ সকাল পর্যন্ত বিভাগের বিভিন্ন হাসপাতালে কোভিড-১৯ আক্রান্ত হয়ে ১৮৪ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে সিলেট জেলায় ৮১ জন, সুনামগঞ্জে ৩৪ জন, হবিগঞ্জে ৪৪ জন এবং মৌলভীবাজারে ২৫ জন।

সিলেটে গত ৫ এপ্রিল প্রথম কোভিড-১৯ রোগী হিসেবে মৌলভীবাজারের একজনকে শনাক্ত করা হয়। যদিও তিনি উপসর্গ নিয়ে মারা যান এর আগের দিন ৪ এপ্রিল। মৃত্যুর একদিনের মাথায় তার রিপোর্ট আসে, তিনি কোভিড-১৯ পজিটিভ।

দেশে করোনা পরিস্থিতি: গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার ৮টা থেকে বুধবার ৮টা পর্যন্ত) সারা দেশে কোভিডে আক্রান্ত আরও ৩৫ জন রোগী মারা গেছেন। একই সময়ে করোনা আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩ হাজার ৯ জন। ২৪ ঘণ্টায় আগে থেকে করোনায় আক্রান্ত ২ হাজার ৮৭৮ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন।

সারা দেশে সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে মোট ২ লাখ ৩২ হাজার ১৯২ জন। এর মধ্যে মারা গেছেন ৩ হাজার ৩৫ জন। আর আগে থেকে আক্রান্ত রোগী করোনা মুক্ত হয়েছেন ১ লাখ ৩০ হাজার ২৯২ জন।

বুধবার (২৯ জুলাই) দুপুরে এক অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা।

দেশে গত ৮ মার্চ প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে ১ম একজনের মৃত্যু হয়। এরপর থেকে প্রতিদিনই দেশে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আগের দিনের সংখ্যাকে ছাড়িয়ে যাচ্ছে।

সর্বশেষ সংবাদ

চৌহাট্টায় মোটরসাইকেল-পিকআপ সংঘর্ষে নিহত ১

সিলেট নগরীর চৌহাট্টায় মোটরসাইকেল এবং পিকআপ ভ্যানের সংঘর্ষে এক আরোহীর মৃত্যু হয়েছে। এছাড়া এঘটনায় গুরুতর আহত অবস্থায়...

শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে একজন নিহত এবং গুরুতর আহত হয়েছেন মোটরসাইকেল চালক। বুধবার (০৫ আগস্ট)...

শায়েস্তাগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১০ জন।

শ্রীমঙ্গলে কোভিডে একজনের মৃত্যু

মৌলভীজারের শ্রীমঙ্গলে কোভিডে আক্রান্ত হয়ে রফিকুর রশীদ চৌধুরী (৬৫) নামে একজনের মৃত্যু হয়েছে। রোববার দিবাগত রাত ২টার...

এ বিভাগের আরো খবর

চৌহাট্টায় মোটরসাইকেল-পিকআপ সংঘর্ষে নিহত ১

সিলেট নগরীর চৌহাট্টায় মোটরসাইকেল এবং পিকআপ ভ্যানের সংঘর্ষে এক আরোহীর মৃত্যু হয়েছে। এছাড়া এঘটনায় গুরুতর আহত অবস্থায়...

শামসুদ্দিনে কোভিডে বড়লেখার একজনের মৃত্যু

সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে কোভিডে আক্রান্ত বড়লেখার আরও একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে বড়লেখা উপজেলায় মারণ ভাইরাস...

ওসমানীনগরে ৫ হাজার টাকার জন্য যুক্তরাজ্য প্রবাসী মহিলা খুন

সিলেটের ওসমানীনগরে রহিমা বেগম আমিনা নামে যুক্তরাজ্য প্রবাসী সেই মহিলাকে মাত্র ৫ হাজার টাকার জন্য খুন করা...

গোয়ালাবাজারে যুক্তরাজ্য প্রবাসী মহিলার গলা কাটা লাশ উদ্ধার

সিলেটের গোয়ালাবাজারে রহিমা বেগম আমিনা (৭০) নামে এক যুক্তরাজ্য প্রবাসী বৃদ্ধা মহিলার গলা কাটা লাশ উদ্ধার করেছে...